আজ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ ইং

টেকনাফে একটি  ওয়ার্ডে কাউন্সিলর পদে লড়তে ডজন নেতার প্রস্তুতি

নিজস্ব প্রতিবেদক :

আসন্ন টেকনাফ পৌরসভা নির্বাচন-২০২১ কে সামনে রেখে ০৮নং ওয়ার্ডে লেগেছে নির্বাচনী হাওয়া। টেকনাফ পৌরসভা এই গুরুত্বপূর্ণ ওয়ার্ডে কাউন্সিলর পদে লড়তে প্রস্তুতি নিচ্ছেন বিভিন্ন রাজনৈতিক দলের এক ডজনের অধিক নেতা।

বর্তমানে টেকনাফ পৌরসভার ০৮ নং ওয়ার্ড মধ্যম জালিয়া পাড়া, দক্ষিণ জালিয়া পাড়া, বাজার পাড়া এলাকার অত্র ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক টেকনাফ বাজার ব্যবসায়ী মোহাম্মদ আলমগীর তাঁর কর্মকান্ডের প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

গতবারের প্রতিদ্বন্দ্বী প্রার্থী মরহুম হাজ্বী আমির হোছন মেম্বার এর যোগ্য পুত্র সাবেক কাউন্সিলর মোহাম্মদ রফিক বি.কম এর পক্ষে গোপনে প্রচারণাও লক্ষণীয়। অন্যান্য আগ্রহী প্রার্থীদের ব্যানার ফেস্টুনে ছেয়ে গেছে পুরো ০৮ নং ওয়ার্ডে। অনেকে ব্যস্ত সময় পার করছে নিজের ওয়ার্ডে।

এক্ষেত্রে আওয়ামী লীগ নেতাদের দৌড়ঝাঁপ চোখে পড়ার মতো। ২০১৬ সালের টেকনাফ পৌরসভার নির্বাচনে সামান্য কয়েকটি ভোটের ব্যবধানে বর্তমান কাউন্সিলর মনিরুজ্জামানের কাছে হেরে যান
সাবেক জনপ্রিয় কাউন্সিলর মোহাম্মদ রফিক বি.কম।

তাছাড়া টেকনাফ উপজেলা যুবলীগের সহ-সভাপতি গিয়াস উদ্দিন, চট্টগ্রাম বন্দরের বিশিষ্ট ব্যবসায়ী সাবেক কাউন্সিলর ফরিদ আহমদ, সাবেক কাউন্সিলর মোহাম্মদ রফিক বি কম, টেকনাফ স্থলবন্দর ব্যবসায়ী মোঃ ওসমান,

টেকনাফ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি সাবেক মেম্বার আব্দুর রাজ্জাক, সাবেক ছাত্রলীগ নেতা এনামুল আলম,
বর্তমান কাউন্সিলর মনিরুজ্জামান, সৌদি প্রবাসী মোহাম্মদ হোছন প্রকাশ (মাহাছন), সিএন্ডএফ ব্যবসায়ী ইফতেখারুল আলম বাপ্পি, টেকনাফ স্থল বন্দর ব্যবসায়ী মোঃ ইসমাইল, বৃহত্তর চট্টগ্রাম খাতুনগঞ্জ ব্যবসায়ী আব্দুল জব্বার কাউন্সিলর প্রার্থী হিসেবে এলাকায় প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

সাবেক কাউন্সিলর মোহাম্মদ রফিক বি.কম প্রতিবেদককে বলেন, দীর্ঘ ১৫ বছর টেকনাফ পৌরসভার ০৮ ওয়ার্ডে মানুষের সুখে-দুঃখে পাশে আছি। ২০১৬ সালের পৌর নির্বাচনে অল্প ভোটের ব্যবধানে হেরে গিয়েছিলাম।

টেকনাফ পৌরসভার ৮নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক পদে দায়িত্বে থাকা মোহাম্মদ আলমগীর বলেন, ৮নং ওয়ার্ডের মানুষের ভাগ্য উন্নয়নে কক্সবাজার-৪ উখিয়া টেকনাফ আসনের জনপ্রিয় সংসদ সদস্য শাহীন আক্তার বদি ও কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের দুই বারের জনপ্রিয় সাবেক সংসদ সদস্য গরীব দুখী মেহনতী মানুষের একমাত্র ঠিকানা আলহাজ্ব আব্দুর রহমান বদির।

আস্থা ও বিশ্বাসের একমাত্র প্রতীক এবং টেকনাফ পৌরসভার ক্লিন ইমেজের স্বনামধন্য পৌর মেয়র হাজ্বী মোহাম্মদ ইসলাম এর প্রতিনিধি হিসেবে দীর্ঘদিন কাজ করতেছি। যা সাধারণ মানুষের দুঃখ-কষ্ট বোঝার চেষ্টা করেছি। ৮নং ওয়ার্ডের মানুষ আমাকে চাই। আসন্ন টেকনাফ পৌরসভা নির্বাচনের জন্য আমি প্রস্তুত।

আসন্ন টেকনাফ পৌরসভা নির্বাচনে ০৮ নং ওয়ার্ডের বাসিন্দারা মনে করেন পৌরসভা নির্বাচনে ০৮ নং ওয়ার্ডের মধ্যম ও দক্ষিণ জালিয়া পাড়া, বাজার পাড়া বাসী এমন একজনকে বেচে নিবেন যার কাছে এলাকার নিরাপত্তার বিষয়টি গুরুত্ব পাবে।

টেকনাফ বাজারের ইজারাদার লাল জোহার নামের স্থানীয় এক বাসিন্দা বলেন, শত কোটি টাকার প্রকল্প বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার ঘাঁটি হচ্ছে আমাদের ০৮ নং ওয়ার্ডে। যার কারনে সারাদেশ এই টেকনাফ পৌরসভার জনগণ চিনে। যা আমাদের জন্য গৌরবের।

কিন্তু গত ৪-৫ বছর ধরে এই এলাকাটি একটি আতঙ্কের নাম। তাই আমরা চাইবো মাদক ও সন্ত্রাস মুক্ত নিরাপদ ওয়ার্ড গড়তে পারে এমন একজন নতুন নেতৃত্বে আসুক।

এদিকে এলাকায় সজ্জন ব্যক্তি হিসেবে পরিচিত, সেক্টর কমান্ডারস ফোরাম উপজেলা শাখার সাধারণ সম্পাদক মোজাম্মেল হক বলেন, আসন্ন টেকনাফ পৌরসভা নির্বাচনে ০৮ নং ওয়ার্ডের ‘সবার জন্য নিরাপদ নতুন নেতৃত্ব।

তিনি বলেন শান্তি, সম্প্রীতি বজায় রাখতে প্রতিহিংসার রাজনীতি পরিহার করতে হবে। আর এজন্য তৈরি করতে হবে সুন্দর মানসিকতা। আশাকরি আগামী টেকনাফ পৌরসভা নির্বাচনে ০৮ নং ওয়ার্ডে মাদক ও সন্ত্রাস মুক্ত নতুন নেতৃত্বে নিয়ে ভালো কিছু হবে।

আসন্ন টেকনাফ পৌরসভা নির্বাচনে ৮নং ওয়ার্ডে কাউন্সিলর পদপ্রার্থী মোহাম্মদ আলমগীর বলেন, আমি উন্নয়নের পথে যা যা করার তা বাস্তবায়ন করার চেষ্টা করেছি।

তিনি আরও বলেন, আসন্ন পৌরসভা নির্বাচনে
০৮ নং ওয়ার্ডের মধ্যম ও দক্ষিণ জালিয়া পাড়া, বাজার পাড়াবাসীর খেদমতের জন্য আমার চেয়ে যোগ্য কেউ যদি প্রার্থী হয় তাহলে নির্বাচন থেকে সরে দাঁড়াবো। তাঁর বিজয়ের জন্য সহযোগিতা করবো ইনশাআল্লাহ্।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ